WELCOME TO NANDAIL NEWS - REFLECTION OF TIME - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ -সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ -সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি

Sunday, March 18, 2012


‘খসড়া খাতা’ নাটকে কেমিস্ট চরিত্রে শহীদুজ্জামান সেলিম
নান্দাইল নিউজ বিনোদন প্রতিবেদকঃ
গল্পের কেন্দ্রীয় চরিত্র মোহসিন একজন কেমিস্ট। বর্তমানে তার চাকরি নেই। চাকরির জন্য মানসিক অস্থিরতায় ভূগছেন তিনি।  মোহসিনের সাথে সামান্য পরিচয়ের সূত্র ধরে একই বাড়ির ভিন্ন ভাড়াটিয়ার নানান দ্বন্দ্বের সৃষ্টি হয়। এ নিয়ে জটিল ঘটনার মুখোমুখি হন মোহসিন। এমন মুহুর্তে পাশে এসে দাঁড়ায় মোহসিনের স্ত্রী লিপি। ভাড়াটিয়া আসগর ক্রমেই আরও বিপদজনক হয়ে উঠে। এদিকে মোহসিনের চাকরি হলেও তার নতুন একটা জগত তৈরি হয়। যে জগৎ একামত্মই তার নিজের। কিন্তু আসগরের পারিপার্শ্বিক আচরণে অস্থির মোহসিন নিজের অমর্ত্মজগতের কাছে হেরে যায়। খুন হয় আসগর। ফেঁসে যায় মোহসিন।

এমনই এক গল্প মঈনূল আহসান সাবের এর ‘খসড়া খাতা’। আর সেই গল্প অবলম্বনে চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ইলিয়াস কমল।

নাটকটিতে মোহসিন চরিত্রে অভিনয় করেছে শহীদুজ্জামান সেলিম, নাজনীন চুমকি, লুৎফর রহমান জর্জ, মাসকুরা হাসান ও অন্যান্য।
নাটকটি প্রযোজনা করেছে ময়মনসিংহ জেলার মফস্বল শহর গৌরীপুরের ‘সান বহুমুখী সমবায় সমিতি ’নামক একটি সমবায় সংগঠন।

সান বহুমুখী সমবায় সমিতি চেয়ারম্যান এইচএম  খায়রুল বাসার নান্দাইল নিউজকে জানান, চতুষ্কোণ প্রডাকশন হাউজের প্রথম নির্মাণ এই নাটকটি বর্তমানে সম্পাদনার কাজ চলছে।